1. admin@sonerbanglanews24.com : admin :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সরকারি চাকরির বয়সে ৩৯ মাস ছাড় ইউক্রেনে আরও ৩ লাখ সেনা সমাবেশের ঘোষণা দিলেন পুতিন ছাদখোলা বাস প্রস্তুত নারী ফুটবল দলের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নতুন সচিব কাজী ওয়াছি উদ্দিন। বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর ২য় ম্যাচে ট্রাইবেকারে জিতল সোনাকুড় ফুটবল একাদশ বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট এর উদ্ভোধনী ম্যাচে ২-০গোলে মাটিকোমরা ফুটবল একাদশের জয় বেশি ভাবতে গিয়ে সর্বনাশ হয়েছে ভারতের আগষ্টে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স। ১৯হাজার ৩৬১কোটি টাকা টিকে থাকার লড়াইয়ে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ – ওপেনিংয়ে পরিবর্তনের আভাস পাকিস্তানের বন্যা ইতিহাসের ভয়াবহতম বন্যা – শাহবাজ, সহায়তার আবেদন জাতিসংঘের

ছয় মাসের জেল হতে পারে ইমরান খানের

বিশ্ব ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৫০ বার পঠিত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পিটিআই এর চেয়ারম্যান ইমরান খানের ছয় মাসের জেল হতে পারে আদালত অবমাননার দায়ে । পাকিস্তানের সিন্ধ প্রদেশের হাই কোর্টের সাবেক প্রধান বিচারপতি শাইক উসমানি এই তথ্য জানিয়েছেন। গতকাল সোমবার (২২ আগস্ট) পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও নিউজের এক অনুষ্ঠানে অংশ নিয়ে বিচারপতি শাইক ওসমানি বলেন, যদি দোষী সাব্যস্ত হয় তাহলে তিনি (ইমরান খান) আগামী পাঁচ বছরের জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার যোগ্যতাও হারাবেন।

তবে ইমরান খানের আদালত অবমাননার মামলাটি অন্যান্য আদালত অবমাননার মামলার চেয়ে ভিন্ন বলেও জানান তিনি। তিনি আরো বলেন, ইমরান একজন বিচারকের নাম উল্লেখ করেছেন এবং ওই বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছেন। উসমানি বলেছেন, কোনও আদালত যদি কারও বিরুদ্ধে রায় দেন, তাহলে তিনি রায় নিয়ে সমালোচনা করতে পারেন, বিচারককে নিয়ে নয়। সাবেক এই বিচারপতি বলেন, পিটিআই চেয়ারম্যান ইমরান খান নিজেকে বিপদের মাঝে দেখতে পাচ্ছেন। ইমরান খান উত্তেজনার বশে বড় একটি ভুল করে ফেলেছেন। বিচারপতি জানান, ইমরান খান ক্ষমা চাইলেও রক্ষা পাবেন বলে মনে হয় না।

এছাড়া এর আগেই জিও নিউজের একই অনুষ্ঠানে পিপিপির নেতা কামার জামান কাইরাও ইমরান খানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, বিচার বিভাগীয় একজন কর্মকর্তাকে হুমকির দায়ে ইমরান খানের বিরুদ্ধে আদালতের ব্যবস্থা নেওয়া উচিত। আইজি এবং ডিআইজির পদ কি ম্যাজিস্ট্রেটের চেয়ে কম গুরুত্বপূর্ণ? পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা তালাল চৌধুরী বলেন, ইমরান খানকে গ্রেপ্তারই সরকারের নিছক কোনও ইচ্ছা নয়, তবে এটা দায়িত্ব। সরকারি কর্মকর্তাদের রক্ষা করাও সরকারের দায়িত্ব বলে মন্তব্য করেন তিনি। পিএমএল-এনের এই নেতা বলেন, সরকার যখন খুশি তখন ইমরান খানকে গ্রেপ্তার করতে পারে।

সূত্রঃ জিও নিউজ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
Thems Customized By Shakil IT Park