1. admin@sonerbanglanews24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৫০ অপরাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম(আইআইইউসি)এর নতুন প্রো-ভিসি ড. মাশরুরুল মাওলা

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬৩ বার পঠিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) এর ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাশরুরুল মাওলাকে বিশ্ববিদ্যালয়টির প্রোভিসি পদে নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩২(১) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে আগামী চার বছরের জন্য তাকে এ নিয়োগ প্রদান করেন। গত ৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ প্রদান করা হয়। তার এই নিয়োগের মধ্য দিয়ে রাষ্ট্রপতি কর্তৃক ভিসি, ট্রেজারারসহ আইআইইউসির তিনটি নির্বাহী পদ পূর্ণ হলো।

প্রফেসর ড. মুহাম্মদ মাশরুরুল মাওলা ১৯৯১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ম্যাথমেটিকসের ওপর অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। ২০০৪ সালে আইআইইউসি থেকে এমবিএ কোর্স সম্পন্ন করেন। ২০০৪ সালে তিনি আইআইইসির ব্যবসায় প্রশাসন বিভাগে অধ্যাপনায় যোগদান করেন। তিনি আইআইইউসি এমবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি, আইআইইউসি বিজনেস ক্লাবের প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা, এমবিএ অ্যান্ড এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে তিনি পূর্ণ প্রফেসর পদে উন্নীত হন। ২০১৭ সালে আইআইইউসির বিজনেসের অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১১ সালে তিনি যুক্তরাজ্যের University of Hull থেকে Advertising & Marketing Communication এর ওপর এমএসসি সম্পন্ন করেন এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ সালে মার্কেটিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণার অভিসন্দর্ভ বিষয় ছিল Community wellbeing and sustainable Tourism Development.

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বড়ইতলী গ্রামে এক বনেদি পরিবারে জন্ম নেয়া প্রফেসর ড. মুহাম্মদ মছরুরুল মওলা শিক্ষা জীবনের প্রতিটি ধাপে অসামান্য মেধা ও কৃতিত্বের স্বাক্ষর রাখেন। তার বড় ভাই মুহাম্মদ মুনিরুল মাওলা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তার স্ত্রী হুসনা দারাইন বর্তমানে আইআইইউসির ফিমেল ক্যাম্পাসের ছাত্রী নিবাসের প্রভোস্ট।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪