1. admin@sonerbanglanews24.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
নতুন বছরে বাংলাদেশ অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে অসুস্থ হয়ে বিএসএমএমইউ(পিজি) হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের, দেশবাসীর কাছে দোয়া কামনা চৌগাছায় ৮৮লক্ষ টাকা ব্যয়ে কলেজ ভবনের শুভ উদ্ভোধন কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু, ঢাকায় নিরাপদ অবতরণ ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম বহিষ্কার ঝিকরগাছা উপজেলায় নৌকা প্রতিকে নির্বাচিত চেয়ারম্যানদের সম্বর্ধনা মিরপুর বিভাগে বিশেষ কৃতিত্বের জন্য শ্রেষ্ঠ থানা হিসাবে পল্লবী থানা পুরষ্কৃত বিএসপিইউএ এর ওয়েবিনার “কিভাবে হাই ইমপ্যাক্ট গবেষণা প্রকাশনা প্রকাশ করা যায়: কিছু প্রস্তাবনা” প্রগতি লাইফ ইন্সুরেন্স এর মেট্রো প্রকল্পের ম্যানেজারদের ট্রেনিং এবং সম্মেলন অনুষ্ঠিত ২য় ধাপে ৮৪৮টি ইউপি ভোট ১১ই নভেম্বর, ভোট হবে ইভিএম এর মাধ্যমে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম(আইআইইউসি)এর নতুন প্রো-ভিসি ড. মাশরুরুল মাওলা

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬৭ বার পঠিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) এর ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাশরুরুল মাওলাকে বিশ্ববিদ্যালয়টির প্রোভিসি পদে নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩২(১) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে আগামী চার বছরের জন্য তাকে এ নিয়োগ প্রদান করেন। গত ৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ প্রদান করা হয়। তার এই নিয়োগের মধ্য দিয়ে রাষ্ট্রপতি কর্তৃক ভিসি, ট্রেজারারসহ আইআইইউসির তিনটি নির্বাহী পদ পূর্ণ হলো।

প্রফেসর ড. মুহাম্মদ মাশরুরুল মাওলা ১৯৯১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ম্যাথমেটিকসের ওপর অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। ২০০৪ সালে আইআইইউসি থেকে এমবিএ কোর্স সম্পন্ন করেন। ২০০৪ সালে তিনি আইআইইসির ব্যবসায় প্রশাসন বিভাগে অধ্যাপনায় যোগদান করেন। তিনি আইআইইউসি এমবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি, আইআইইউসি বিজনেস ক্লাবের প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা, এমবিএ অ্যান্ড এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে তিনি পূর্ণ প্রফেসর পদে উন্নীত হন। ২০১৭ সালে আইআইইউসির বিজনেসের অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১১ সালে তিনি যুক্তরাজ্যের University of Hull থেকে Advertising & Marketing Communication এর ওপর এমএসসি সম্পন্ন করেন এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ সালে মার্কেটিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণার অভিসন্দর্ভ বিষয় ছিল Community wellbeing and sustainable Tourism Development.

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বড়ইতলী গ্রামে এক বনেদি পরিবারে জন্ম নেয়া প্রফেসর ড. মুহাম্মদ মছরুরুল মওলা শিক্ষা জীবনের প্রতিটি ধাপে অসামান্য মেধা ও কৃতিত্বের স্বাক্ষর রাখেন। তার বড় ভাই মুহাম্মদ মুনিরুল মাওলা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তার স্ত্রী হুসনা দারাইন বর্তমানে আইআইইউসির ফিমেল ক্যাম্পাসের ছাত্রী নিবাসের প্রভোস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪