1. admin@sonerbanglanews24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

বাস মালিক সমিতির সভাপতি ও নাট্য ব্যক্তিত্ব আলী আকবরের দাফন সম্পন্ন

যশোর প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১৩৯ বার পঠিত

যশোরের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও খেলোয়াড় এবং বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি আলী আকবর এর দাফন সম্পন্ন হয়েছে। খালদা রোড এ জানাজা শেষে রাত ১০.৪০মিনিটে কারবালা কবরস্থানে দাফন করা হয় এই গুনী ব্যক্তিকে। এই করোনা পরিস্থিতিতেও তার জানাজায় ছিল বিভিন্ন শ্রেনী পেশার মানুষের ভীড়। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন তাকে শেষ শ্রদ্ধা জানাতে ছুটে আসেন।

যশোরের বর্তমান প্রজন্ম তাঁকে চেনে বাস মালিক সমিতির সভাপতি কিংবা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক হিসাবে। তিনি ছিলেন একজন নাট্য ব্যক্তিত্ব এবং বিশিষ্ট খেলোয়াড়।তাঁর জন্ম ১৯৪৩ সালের ১৬ নভেম্বর বাঘারপাড়ার মাতুতালয়ে যাদবপুর গ্রামে। তাঁর গ্রামের বাড়ি প্রেমচারা গ্রামে চিত্রা নদীর কূলে। মুসলিম একাডেমি স্কুল থেকে ম্যাট্রিক পাশ করেন। স্কুল জীবনে খেলাধুলার প্রতি ঝুঁকে পড়েন। নবম শ্রেণিতে প্রথম শ্রেণিভূক্ত হয়ে ফুটবল খেলতেন। ১৯৫৮ থেকে ১৯৭৫ পর্যন্ত সুনামের সাথে খেলা করেন। খুলনা বিভাগীয় দুই বার চ্যাম্পিয়ন হন। মুসলিম একাডেমিতে পড়ার সময় তিনি আন্ত:স্কুলে তিনবার পুরষ্কার পান। ১৯৬০ সাল যশোর ইন্সটিটিউটের সদস্য হয়ে কেরাম প্রতিযোগিতায় কয়েকবার চ্যাম্পিয়ন হয়েছিলেন।

এছাড়া তিনি ফুটবল ও ভলিবলে যশোর টাউন ক্লাব, যশোর কালেক্টরেট, সিএন্ডবি-তে লীগ এবং টুর্ণামেন্টে অংশগ্রহণ করেন। ভলিবলে জেলাভিত্তিক, ইন্টারবয়েজ, ঢাকা রাজশাহী বিভিন্ন স্থানে অংশগ্রহণ করেছিলেন। ১৯৬০ সাল যশোর এম এম কলেজে ভর্তি হন। সে সময় সিএন্ডবিতে ফুটবল খেলোয়াড় হিসাবে নির্বাহী প্রকৌশলী তাঁকে ওয়ার্ক সহকারীর পদে চাকরি দেন। পরে যশোরের জেলা প্রশাসক রুহুল কুদ্দুস যশোর কালেক্টরেটে উচ্চ করণিক পদে চাকরি দেন। সেই সময় তাঁর চাকরি প্রয়োজন ছিল। কারণ মারা গেছেন তাঁর বাবা খোরশেদ আলী। এর আগে খেলাধুলার কারণে এক সময় তাঁর পড়াশোনা বন্ধ হয়ে যায়। ১৯৭০ এ আইএ এবং ১৯৭২-এ সিটি কলেজ থেকে বিএ পরীক্ষায় উত্তীর্ণ হন।

যশোর কালেক্টরেট ক্লাবে জড়িত হয়ে তিনি আবার ফুটবল এবং অভিনয় এক সাথে শুরু করেন। ‘বিলাস কুন্ডু বোর্ডিং-এ পুলিশ ইন্সপেক্টর চরিত্রে অভিনয় করে সুনাম অর্জন করেন। মুলত তিনি পরিচালক, অভিনেতা আব্দুল মান্নানের প্রেরণায় নাট্য জগতে ভূমিকা রাখতে শুরু করেন। পরে তিনি ‘তাইতো’ নাটকে নায়ক সমুর চরিত্রে অভিনয় করেন। এই নাটকে নায়িকা ছিলেন ছিলেন মিনু রহমান। পরে ‘বৌদির বিয়ে’ ইতিহাস কেন কাঁদে’ ‘কালিন্দী’ ‘সাগর সেঁচা মানিক’ ‘ব্লাক মার্কেট’ ‘আয়নায় বন্ধুর মুখ’ ‘যোগ বিয়োগ’ ‘সিরাজউদ্দৌলা’ ‘মাইকেল’সহ শতাধিক নাটকে অভিনয় করেন। এছাড়া তিনি যশোর ইন্সটিটিউট টাউন ক্লাবের সম্পাদক, ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক, নাট্য সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪