1. admin@sonerbanglanews24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট এর সেমিফাইনালে কৃষ্ণচন্দ্রপুর ফুটবল একাদশ সরকারি চাকরির বয়সে ৩৯ মাস ছাড় ইউক্রেনে আরও ৩ লাখ সেনা সমাবেশের ঘোষণা দিলেন পুতিন ছাদখোলা বাস প্রস্তুত নারী ফুটবল দলের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নতুন সচিব কাজী ওয়াছি উদ্দিন। বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর ২য় ম্যাচে ট্রাইবেকারে জিতল সোনাকুড় ফুটবল একাদশ বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট এর উদ্ভোধনী ম্যাচে ২-০গোলে মাটিকোমরা ফুটবল একাদশের জয় বেশি ভাবতে গিয়ে সর্বনাশ হয়েছে ভারতের আগষ্টে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স। ১৯হাজার ৩৬১কোটি টাকা টিকে থাকার লড়াইয়ে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ – ওপেনিংয়ে পরিবর্তনের আভাস

বাস মালিক সমিতির সভাপতি ও নাট্য ব্যক্তিত্ব আলী আকবরের দাফন সম্পন্ন

যশোর প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১৯২ বার পঠিত

যশোরের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও খেলোয়াড় এবং বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি আলী আকবর এর দাফন সম্পন্ন হয়েছে। খালদা রোড এ জানাজা শেষে রাত ১০.৪০মিনিটে কারবালা কবরস্থানে দাফন করা হয় এই গুনী ব্যক্তিকে। এই করোনা পরিস্থিতিতেও তার জানাজায় ছিল বিভিন্ন শ্রেনী পেশার মানুষের ভীড়। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন তাকে শেষ শ্রদ্ধা জানাতে ছুটে আসেন।

যশোরের বর্তমান প্রজন্ম তাঁকে চেনে বাস মালিক সমিতির সভাপতি কিংবা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক হিসাবে। তিনি ছিলেন একজন নাট্য ব্যক্তিত্ব এবং বিশিষ্ট খেলোয়াড়।তাঁর জন্ম ১৯৪৩ সালের ১৬ নভেম্বর বাঘারপাড়ার মাতুতালয়ে যাদবপুর গ্রামে। তাঁর গ্রামের বাড়ি প্রেমচারা গ্রামে চিত্রা নদীর কূলে। মুসলিম একাডেমি স্কুল থেকে ম্যাট্রিক পাশ করেন। স্কুল জীবনে খেলাধুলার প্রতি ঝুঁকে পড়েন। নবম শ্রেণিতে প্রথম শ্রেণিভূক্ত হয়ে ফুটবল খেলতেন। ১৯৫৮ থেকে ১৯৭৫ পর্যন্ত সুনামের সাথে খেলা করেন। খুলনা বিভাগীয় দুই বার চ্যাম্পিয়ন হন। মুসলিম একাডেমিতে পড়ার সময় তিনি আন্ত:স্কুলে তিনবার পুরষ্কার পান। ১৯৬০ সাল যশোর ইন্সটিটিউটের সদস্য হয়ে কেরাম প্রতিযোগিতায় কয়েকবার চ্যাম্পিয়ন হয়েছিলেন।

এছাড়া তিনি ফুটবল ও ভলিবলে যশোর টাউন ক্লাব, যশোর কালেক্টরেট, সিএন্ডবি-তে লীগ এবং টুর্ণামেন্টে অংশগ্রহণ করেন। ভলিবলে জেলাভিত্তিক, ইন্টারবয়েজ, ঢাকা রাজশাহী বিভিন্ন স্থানে অংশগ্রহণ করেছিলেন। ১৯৬০ সাল যশোর এম এম কলেজে ভর্তি হন। সে সময় সিএন্ডবিতে ফুটবল খেলোয়াড় হিসাবে নির্বাহী প্রকৌশলী তাঁকে ওয়ার্ক সহকারীর পদে চাকরি দেন। পরে যশোরের জেলা প্রশাসক রুহুল কুদ্দুস যশোর কালেক্টরেটে উচ্চ করণিক পদে চাকরি দেন। সেই সময় তাঁর চাকরি প্রয়োজন ছিল। কারণ মারা গেছেন তাঁর বাবা খোরশেদ আলী। এর আগে খেলাধুলার কারণে এক সময় তাঁর পড়াশোনা বন্ধ হয়ে যায়। ১৯৭০ এ আইএ এবং ১৯৭২-এ সিটি কলেজ থেকে বিএ পরীক্ষায় উত্তীর্ণ হন।

যশোর কালেক্টরেট ক্লাবে জড়িত হয়ে তিনি আবার ফুটবল এবং অভিনয় এক সাথে শুরু করেন। ‘বিলাস কুন্ডু বোর্ডিং-এ পুলিশ ইন্সপেক্টর চরিত্রে অভিনয় করে সুনাম অর্জন করেন। মুলত তিনি পরিচালক, অভিনেতা আব্দুল মান্নানের প্রেরণায় নাট্য জগতে ভূমিকা রাখতে শুরু করেন। পরে তিনি ‘তাইতো’ নাটকে নায়ক সমুর চরিত্রে অভিনয় করেন। এই নাটকে নায়িকা ছিলেন ছিলেন মিনু রহমান। পরে ‘বৌদির বিয়ে’ ইতিহাস কেন কাঁদে’ ‘কালিন্দী’ ‘সাগর সেঁচা মানিক’ ‘ব্লাক মার্কেট’ ‘আয়নায় বন্ধুর মুখ’ ‘যোগ বিয়োগ’ ‘সিরাজউদ্দৌলা’ ‘মাইকেল’সহ শতাধিক নাটকে অভিনয় করেন। এছাড়া তিনি যশোর ইন্সটিটিউট টাউন ক্লাবের সম্পাদক, ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক, নাট্য সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
Thems Customized By Shakil IT Park