1. admin@sonerbanglanews24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

আইআইইউসি’র বিবিএ প্রোগ্রাম এর অরিয়েন্টেশন অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৪১৩ বার পঠিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (ডিবিএ) বিবিএ প্রোগ্রাম অটাম-২০২১ এর নবাগত ছাত্র-ছাত্রীদের নিয়ে অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে আজ পৃথক পৃথক সেশনে বিভাগীয় চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ এমদাদ হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ডিজিগনেটেড) প্রফেসর ড: মাসরুরুল মাওলা। উক্ত ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের সম্মানিত শিক্ষক-শিক্ষিকা মন্ডলী এবং নবাগত ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড: মাসরুরুল মাওলা বলেন,
একজন শিক্ষার্থীকে পড়ালেখার পাশাপাশি নিজেকে ভালো গবেষক হিসেবেও প্রস্তুত করতে হবে। কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে নিজেকে এমনভাবে তৈরি করতে হবে, যেন প্রত্যেকেই নিজ লক্ষ্যে পৌঁছতে পারে। অতঃপর তিনি বিশ্ববিদ্যালয় এবং বিভাগের পক্ষ থেকে সর্বদা শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে বিভাগীয় চেয়ারম্যান মোহাম্মদ এমদাদ হোসেন নবাগত ছাত্র-ছাত্রীদেরকে সময়ের সঠিক ব্যবহার, প্রত্যেক শিক্ষার্থীর লক্ষ্য, মানসিক চাপ নিয়ন্ত্রণ এবং আবেগের সঠিক নিয়ন্ত্রণের মাধ্যমে নিজেকে সর্বদা বাস্তবতার নিরিখে তৈরি করার প্রতি গুরুত্ব আরোপ করে বক্তব্য প্রদান করেন। বিশেষ করে বিশ্ববিদ্যালয় এবং বিভাগের সুনাম অক্ষুন্ন রাখতে তিনি পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিভাগীয় অন্যান্য শিক্ষকদের মধ্যে সহযোগী অধ্যাপক সিরাজুল ইসলাম, নাসরিন জাহান চৌধুরী, শাহাবুদ্দিন আহমেদ, শাহ নূর আজাদ চৌধুরী, এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ডঃ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ বক্তব্য প্রদান করেন।

এছাড়া, ওরিয়েন্টেশন প্রোগ্রামের এক পর্যায়ে নবাগত শিক্ষার্থীরা দেশের প্রথম সারির এই বিশ্ববিদ্যালয়ে তাদের ভর্তির অভিজ্ঞতা এবং প্রথম দিনের অনুভূতি ব্যক্ত করে।

উক্ত অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের সহকারী অধ্যাপক এবং এক্সট্রা কারিকুলাম অ্যাক্টিভিটিজ কনভেনার জনাব তৌফিকুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪