1. admin@sonerbanglanews24.com : admin :
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:২৩ অপরাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়া ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৮০ বার পঠিত

দেশের উপর থেকে দূর্যোগপূর্ণ আবহাওয়া বিদায় নেয়ায় সকল সমুদ্রবন্দর থেকে সতর্ক সংকেত নামিয়ে ফেলা হয়েছে। তবে বৃষ্টিবলয় “প্রবাহ” আগামি ২ আগস্ট পর্যন্ত দেশের মধ্যে সক্রিয় থাকায় দেশের বিভিন্ন স্থানে কমবেশি বৃষ্টি চলমান থাকতে পারে। গতকাল থেকে দেশের উত্তরাঞ্চলে বৃষ্টির মাত্রা কিছুটা বদ্ধি পেয়েছে যা আগামি ২/৩ দিন অব্যাহত থাকার সম্ভাবনা আছে। এসময় রংপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু স্থানসহ রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু স্থানে রোদের পাশাপাশি বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত থাকতে পারে। বৃষ্টির সাথে সাধারণ ঝড়ো বাতাস ও কোথাও কোথাও হালকা বজ্রপাত হলেও হতে পারে। মেঘলা থেকে আংশিক মেঘলা আকাশের ফলে‌ দেশের বেশিরভাগ স্থানেই তীব্র গরম অনেকটাই কমে গেছে। তবে আর্দ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরম অব্যাহত আছে।

এদিকে আগস্টের ৪/৫ তারিখের দিকে উত্তর বঙ্গোপসাগরে আবারো নতুন করে সিস্টেম তৈরীর সম্ভাবনা থাকায় সমুদ্র কিছুটা উত্তাল হতে পারে। পাশাপাশি মধ্য ও উত্তরাঞ্চলসহ দেশজুড়ে পরবর্তী শক্তিশালী বৃষ্টিবলয় “ঢল” আসতে পারে আগস্ট মাসেই। তবে এটি কত তারিখ আসতে পারে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। সুতরাং এ বিষয়ে জানতে আপনারা সাথেই থাকুন।

গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় সিলেট ও ফেনীতে ৩৮ মিলিমিটার।

⚠️🌊 নদীর জলস্তর এবং জলাধার, ব্যারাজ থেকে পাশের দেশের জল ছাড়ার খবর…

🌊 বাঁকুড়া জেলায়ঃ
দারকেশ্বর নদ বিপদ সীমার ০.৩১ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
🌊 পশ্চিম মেদিনীপুর জেলায়ঃ
১। রূপনারায়ন নদী চরম বিপদ সীমার ০.৩০ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
২। শিলাবতী নদী চরম বিপদ সীমার ০.৬৮ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
৩। কেলেঘাই নদী চরম বিপদ সীমা দিয়ে,
৪। ওল্ড কসাই নদী চরম বিপদ সীমার ০.৪৫ মিটার উপর দিয়ে,
৫। কপালেশ্বরী নদী চরম বিপদ সীমার ০.০৮ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
🌊 পূর্ব মেদিনীপুর জেলায়ঃ
১। কেলেঘাই নদী বিপদ সীমার ০.২১ মিটার উপর দিয়ে,
২। নিউ কসাই নদী বিপদ সীমার ০.৪৬ মিটার উপর দিয়ে,
৩। দূর্বাছাটি নদী চরম বিপদ সীমার ০.৪৩ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
🌊 হুগলী জেলায়ঃ
১। দারকেশ্বর নদী চরম বিপদ সীমার ০.৬৪ মিটার উপর দিয়ে,
২। দামোদর নদ বিপদ সীমার ০.০৫ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
🌊 হাওড়া জেলায়ঃ
১। আমতা খাল চরম বিপদ সীমা দিয়ে
২। হুড়হুরা খাল বিপদ সীমার ০.১৬ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

✅ ভারী থেকে অতিভারী বৃষ্টির দরুন দক্ষিণবঙ্গের বেশিরভাগ নিচু এলাকা এবং নদী তীরবর্তী অঞ্চল জলমগ্ন ও প্লাবিত হয়ে পড়েছে। বৃষ্টিপাত আর তেমন না হলেও একাধিক বাঁধ থেকে জল ছাড়ার কারণে আগামী কয়েকদিন এইরকম পরিস্থিতি বজায় থাকবে।

✅ গত ২৪ ঘন্টায় ম্যাসাঞ্জোর জলাধার থেকে ৫,২৪৮ কিউসেক, তেনুঘাট জলাধার থেকে ২৮,৩৫৯ কিউসেক, মাইথন জলাধার থেকে ১১,৯৯৬ কিউসেক, পাঞ্চেত জলাধার থেকে ২২,০০৬ কিউসেক এবং মুকুটমণিপুর জলাধার থেকে ৩,৩৩৮ কিউসেক জল ছাড়া হয়েছে। ●আজ মহানন্দা ব্যারাজ থেকে ২৫৭ কিউসেক, তিস্তা ব্যারাজ থেকে ৮৯,৮৬০ কিউসেক, তিলপাড়া ব্যারাজ থেকে ১৬,৪৯৩ কিউসেক এবং দুর্গাপুর ব্যারাজ থেকে ১,৩০,৮৭৫ কিউসেক হারে জল ছাড়া হচ্ছে।

আপডেট: ৩১শে জুলাই ২০২১, বেলা ১২:০০ মিনিট।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪