1. admin@sonerbanglanews24.com : admin :
বুধবার, ২৫ মে ২০২২, ০৮:০০ অপরাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

যশোরের চিত্রায় ৭টি আড়বাঁধ উচ্ছেদ এবং বিপুল কারেন্ট জাল ধ্বংস

যশোর প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ১২৫ বার পঠিত

যশোরের খাজুরায় চিত্রা নদীতে অবৈধভাবে তৈরি আড়বাঁধ উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছেন। মঙ্গলবার (২৭ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ এ অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ বালাসহ পুলিশ ও আনসার সদস্যরা।

এদিন বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত স্থানীয় বন্দবিলা ও জহুরপুর ইউনিয়নে নদীর ৭টি আড়বাঁধের বাঁশ কেটে উচ্ছেদ করা হয়। আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় বাঁধে ব্যবহৃত ডোঙ্গা নৌকা, কারেন্ট জালসহ অন্যান্য সরঞ্জামাদি।

প্রশাসনের উদ্দোগে বাধ ভেঙে ফেলা হচ্ছে


এর আগে ১৭ই জুলাই সোনারবাংলা নিউজ২৪.কম এ “যশোরের চিত্রা নিদীতে ১৫টি আড়বাঁধ, জিম্মি প্রকৃত মৎসজীবীরা”শিরোনামে খবর প্রকাশে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

যব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়


ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ জানান, অভিযানের প্রথম দিনে ৭টি আঁড়বাধ উচ্ছেদ করা হয়েছে। বাঁধের মালিক কাউকে আটক করা যায়নি। অভিযানের খবর পেয়ে তারা পালিয়ে গেছেন।

তিনি আরো জানান, বাঁধগুলো উচ্ছেদের পর চিত্রায় পানির গতি প্রবাহ স্বাভাবিক হয়েছে। অসৎ মৎসজীবীদের হাতে জিম্মি থাকা জেলে, বাগদি, আদিবাসীরাসহ সবাই এখন নদীতে নেমে মাছ ধরতে পারবেন। মুক্ত জলাশয়ে অবৈধ বাঁধ উচ্ছেদে এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪