1. admin@sonerbanglanews24.com : admin :
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

সৌম্য-শামীম তান্ডবে সিরিজ জিতল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ১৪৭ বার পঠিত

হারারেতে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ।

রবিবার (২৫ জুলাই) টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে জিম্বাবুয়ে সংগ্রহ করে ১৯৩/৫। বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি সর্বোচ্চ স্কোর।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার নাঈম শেখ এর উইকেটে হারায় বাংলাদেশ। সাকিব আল হাসান মারকুটে ব্যাটিং শুরু করেন,আরেক ওপেনার সৌম্য সরকার দেখেশুনে খেলতে থাকেন। ১৩ বলে ২৫ রান করা সাকিব এক ওভারে দুই ছক্কা মারার পর তৃতীয় ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন।

এরপর খোলস ছেড়ে বেরিয়ে আসেন সৌম্য সরকার। তার যোগ্য সঙ্গী হয়ে ওঠেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৯টি চার ও ১টি ছক্কায় ৪৯ বলে ৬৮ রান করে বিদায় নেন সৌম্য। আফিফ হোসেন ধ্রুব ৫ বলে ১৪ রানের ছোট্ট ক্যামিও খেলে বিদায় নিলে রিয়াদের সাথে হাল ধরেন তরুণ শামীম হোসেন পাটোয়ারি। নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামা শামীম পরিণত ব্যাটিং উপহার দিয়ে ম্যাচ বাংলাদেশের মুঠোয় নিয়ে আসেন।

শেষদিকে তিনিই নিশ্চিত করেন দলের জয়। রিয়াদ ২টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৩৪ রান করে বিদায় নেন। মাত্র ১৫ বলে ৩১ রানে অপরাজিত থেকে ১ রানে অপরাজিত নুরুল হাসান সোহানকে নিয়ে মাঠ ছাড়েন শামীম, যার ব্যাট থেকে হাঁকানো হয়েছে ৪টি চার। বাংলাদেশ জয় পায় ৫ উইকেট ও ৪ বল হাতে রেখেই।

সংক্ষিপ্ত স্কোর
টস : জিম্বাবুয়ে
জিম্বাবুয়ে : ১৯৩/৫ (২০ ওভার)
মাধেভেরে ৫৪, চাকাভা ৪৮, বার্ল ৩১* মায়ার্স ২৩
সৌম্য ১৯/২, সাকিব ২৪/১, শরিফুল ২৭/১

বাংলাদেশ : ১৯৪/৫ (২০ ওভার)
সৌম্য ৬৮, রিয়াদ ৩৪, শামীম ৩১*
মুজারাবানি ২৭/২, জংওয়ে ৪২/২

ফল : বাংলাদেশ ৫ উইকেটে জয়ী
সিরিজ : বাংলাদেশ ২-১ ব্যবধানে জয়ী।
MOM & MOS. সৌম্য সরকার।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪