1. admin@sonerbanglanews24.com : admin :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

তামিমের দ্রুততম শতকে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ১৪০ বার পঠিত

মঙ্গলবার হারারেতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ব্যাট হাতে এদিন বড় সংগ্রহ করে স্বাগতিক জিম্বাবুয়ে। নির্ধারিত ৫০ ওভারের ৩ বল বাকি থাকতে অলআউট হয় ২৯৮ রানে।

দলের পক্ষে অর্ধশতক হাঁকান ৩ ব্যাটসম্যান। সর্বোচ্চ ৮৪ রান আসে ওপেনার রেগিস চাকাভার ব্যাট থেকে। ৯১ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৭টি চার ও ১টি ছক্কা। এছাড়া রায়ান বার্ল ৪টি করে চার-ছক্কা হাঁকিয়ে ৪৩ বলে ৫০ এবং সিকান্দার রাজা ৭টি চার ও ১টি ছক্কার সহায়তায় ৫৪ বলে ৫৭ রান করেন।

বাংলাদেশের পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন ৩ ও মুস্তাফিজুর রহমান ৩,মাহমুদউল্লাহ রিয়াদ ২, এছাড়াও তাসকিন আহমেদ সাকিব আল হাসান ১টি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ দারুণ সূচনা পায় দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে। প্রথম পাওয়ারপ্লে নির্বিঘ্নে কাটালেও দলীয় ৮৮ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৩৭ বলে ৩২ রান করে লিটন সাজঘরে ফিরলেও ওয়ান ডাউনে নামা সাকিব আল হাসানকে নিয়ে জিম্বাবুয়ের বোলারদের শাসন অব্যাহত রাখেন তামিম।

আগের ম্যাচের নায়ক সাকিব এই ম্যাচে অবশ্য ভালো ইনিংসের ইঙ্গিত দিয়েও বিদায় নেন ৩০ রান করে। তার আগে ৪২ বলের মোকাবেলায় হাঁকান একটি করে চার-ছক্কা। তামিম নিজের ছন্দ অনুযায়ী খেলে তুলে নেন ক্যারিয়ারের দ্রুততম শতক (৮৭ বলে)।

তামিমের মারকুটে ইনিংস থামে ১১২ রানে। ৯৭ বলের মোকাবেলায় ৮টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। তামিমের বিদায়ের পরের বলে মাহমুদউল্লাহ রিয়াদ গোল্ডেন ডাকের শিকার হলে মোহাম্মদ মিঠুনকে নিয়ে হাল ধরেন প্রায় পাঁচ বছর পর খেলতে নামা নুরুল হাসান সোহান। মিঠুন ৫৭ বলে ৩০ রান করে বিদায় নিলে আফিফ হোসেন ধ্রুবকে নিয়ে সোহান লড়াই চালিয়ে যান।

শেষপর্যন্ত এই জুটিই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। সোহান ৩৯ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন, হাঁকান ৬টি চার। মারকুটে ব্যাটিং দেখিয়েছেন আফিফও, ৩টি চার ও ১টি ছক্কায় ১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন তিনি। বাংলাদেশ জয় পায় ২ ওভার ও ৫ উইকেট হাতে রেখেই।
জিম্বাবুয়ের পক্ষে ডোনাল্ড টিরিপানো ও ওয়েসলে মাধেভেরে দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর
টস : বাংলাদেশ
জিম্বাবুয়ে : ২৯৮/১০ (৪৯.৩ ওভার)
চাকাভা ৮৪, বার্ল ৫৯,
সাইফউদ্দিন ৮৭/৩, মুস্তাফিজ ৫৭/৩, রিয়াদ ৪৫/২, সাকিব ৪৬/১,
তাসকিন ৪৮/১

বাংলাদেশ : ৩০২/৫ (৪৮ ওভার)
তামিম ১১২, সোহান ৪৫*
মাধেভেরে ৪৫/২, টিরিপানো ৬১/২

ফল : বাংলাদেশ ৫ উইকেটে জয়ী
সিরিজ : বাংলাদেশ ৩-০ ব্যবধানে জয়ী।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪