1. admin@sonerbanglanews24.com : admin :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সরকারি চাকরির বয়সে ৩৯ মাস ছাড় ইউক্রেনে আরও ৩ লাখ সেনা সমাবেশের ঘোষণা দিলেন পুতিন ছাদখোলা বাস প্রস্তুত নারী ফুটবল দলের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নতুন সচিব কাজী ওয়াছি উদ্দিন। বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর ২য় ম্যাচে ট্রাইবেকারে জিতল সোনাকুড় ফুটবল একাদশ বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট এর উদ্ভোধনী ম্যাচে ২-০গোলে মাটিকোমরা ফুটবল একাদশের জয় বেশি ভাবতে গিয়ে সর্বনাশ হয়েছে ভারতের আগষ্টে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স। ১৯হাজার ৩৬১কোটি টাকা টিকে থাকার লড়াইয়ে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ – ওপেনিংয়ে পরিবর্তনের আভাস পাকিস্তানের বন্যা ইতিহাসের ভয়াবহতম বন্যা – শাহবাজ, সহায়তার আবেদন জাতিসংঘের

তামিমের দ্রুততম শতকে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ১৯০ বার পঠিত

মঙ্গলবার হারারেতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ব্যাট হাতে এদিন বড় সংগ্রহ করে স্বাগতিক জিম্বাবুয়ে। নির্ধারিত ৫০ ওভারের ৩ বল বাকি থাকতে অলআউট হয় ২৯৮ রানে।

দলের পক্ষে অর্ধশতক হাঁকান ৩ ব্যাটসম্যান। সর্বোচ্চ ৮৪ রান আসে ওপেনার রেগিস চাকাভার ব্যাট থেকে। ৯১ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৭টি চার ও ১টি ছক্কা। এছাড়া রায়ান বার্ল ৪টি করে চার-ছক্কা হাঁকিয়ে ৪৩ বলে ৫০ এবং সিকান্দার রাজা ৭টি চার ও ১টি ছক্কার সহায়তায় ৫৪ বলে ৫৭ রান করেন।

বাংলাদেশের পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন ৩ ও মুস্তাফিজুর রহমান ৩,মাহমুদউল্লাহ রিয়াদ ২, এছাড়াও তাসকিন আহমেদ সাকিব আল হাসান ১টি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ দারুণ সূচনা পায় দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে। প্রথম পাওয়ারপ্লে নির্বিঘ্নে কাটালেও দলীয় ৮৮ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৩৭ বলে ৩২ রান করে লিটন সাজঘরে ফিরলেও ওয়ান ডাউনে নামা সাকিব আল হাসানকে নিয়ে জিম্বাবুয়ের বোলারদের শাসন অব্যাহত রাখেন তামিম।

আগের ম্যাচের নায়ক সাকিব এই ম্যাচে অবশ্য ভালো ইনিংসের ইঙ্গিত দিয়েও বিদায় নেন ৩০ রান করে। তার আগে ৪২ বলের মোকাবেলায় হাঁকান একটি করে চার-ছক্কা। তামিম নিজের ছন্দ অনুযায়ী খেলে তুলে নেন ক্যারিয়ারের দ্রুততম শতক (৮৭ বলে)।

তামিমের মারকুটে ইনিংস থামে ১১২ রানে। ৯৭ বলের মোকাবেলায় ৮টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। তামিমের বিদায়ের পরের বলে মাহমুদউল্লাহ রিয়াদ গোল্ডেন ডাকের শিকার হলে মোহাম্মদ মিঠুনকে নিয়ে হাল ধরেন প্রায় পাঁচ বছর পর খেলতে নামা নুরুল হাসান সোহান। মিঠুন ৫৭ বলে ৩০ রান করে বিদায় নিলে আফিফ হোসেন ধ্রুবকে নিয়ে সোহান লড়াই চালিয়ে যান।

শেষপর্যন্ত এই জুটিই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। সোহান ৩৯ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন, হাঁকান ৬টি চার। মারকুটে ব্যাটিং দেখিয়েছেন আফিফও, ৩টি চার ও ১টি ছক্কায় ১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন তিনি। বাংলাদেশ জয় পায় ২ ওভার ও ৫ উইকেট হাতে রেখেই।
জিম্বাবুয়ের পক্ষে ডোনাল্ড টিরিপানো ও ওয়েসলে মাধেভেরে দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর
টস : বাংলাদেশ
জিম্বাবুয়ে : ২৯৮/১০ (৪৯.৩ ওভার)
চাকাভা ৮৪, বার্ল ৫৯,
সাইফউদ্দিন ৮৭/৩, মুস্তাফিজ ৫৭/৩, রিয়াদ ৪৫/২, সাকিব ৪৬/১,
তাসকিন ৪৮/১

বাংলাদেশ : ৩০২/৫ (৪৮ ওভার)
তামিম ১১২, সোহান ৪৫*
মাধেভেরে ৪৫/২, টিরিপানো ৬১/২

ফল : বাংলাদেশ ৫ উইকেটে জয়ী
সিরিজ : বাংলাদেশ ৩-০ ব্যবধানে জয়ী।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
Thems Customized By Shakil IT Park