1. admin@sonerbanglanews24.com : admin :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
সরকারি চাকরির বয়সে ৩৯ মাস ছাড় ইউক্রেনে আরও ৩ লাখ সেনা সমাবেশের ঘোষণা দিলেন পুতিন ছাদখোলা বাস প্রস্তুত নারী ফুটবল দলের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নতুন সচিব কাজী ওয়াছি উদ্দিন। বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর ২য় ম্যাচে ট্রাইবেকারে জিতল সোনাকুড় ফুটবল একাদশ বল্লা ১৬দলীয় ফুটবল টুর্নামেন্ট এর উদ্ভোধনী ম্যাচে ২-০গোলে মাটিকোমরা ফুটবল একাদশের জয় বেশি ভাবতে গিয়ে সর্বনাশ হয়েছে ভারতের আগষ্টে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স। ১৯হাজার ৩৬১কোটি টাকা টিকে থাকার লড়াইয়ে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ – ওপেনিংয়ে পরিবর্তনের আভাস পাকিস্তানের বন্যা ইতিহাসের ভয়াবহতম বন্যা – শাহবাজ, সহায়তার আবেদন জাতিসংঘের

ট্রাইবুনালের সাবেক বিচারপতি একেএম জহিরের ইন্তেকাল

আদালত প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৫৩ বার পঠিত

করোনা আক্রান্ত হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক সদস্য বিচারপতি একেএম জহির আহমেদ (৬৮) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (১৩ জুলাই) সকালে ট্রাইব্যুনালের প্রসিকিউটর তাপস কান্তি বল এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে তিনি করোনা আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন সাবেক এই বিচারপতি। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ১১ জুলাই তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টায় মৃত্যুবরণ করেন তিনি।
জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য ২০১০ সালের ২৫ মার্চ গঠিত হয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। তখন ট্রাইব্যুনালে বিচারক সদস্য ছিলেন তিন জন। বিচারপতি মো. নিজামুল হকের নেতৃত্বাধীন প্রথম ট্রাইব্যুনালের সদস্য ছিলেন বিচারপতি একেএম জহির আহমেদ। সাবেক এই জেলা জজ ২০১০ সালের ২৫শে মার্চ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠনের পর থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১২ সালের ২৮ আগস্ট অসুস্থতার কারণ দেখিয়ে আইন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন বিচারপতি একেএম জহির আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
Thems Customized By Shakil IT Park