1. admin@sonerbanglanews24.com : admin :
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম :
সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়ান- শিক্ষক সমিতির ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানেএমপি নাসির ভিজিএফ কার্ড সহ সকল ন্যায্য অধিকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি-এমপি নাসির সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক চুরামনকাঠির চুরি যাওয়া ৬ট্রাক কাঠ সীমাখালিতে উদ্ধার কথা সাহিত্যিক রেজা নুর এর ১৬তম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন স্বাস্থ্যমন্ত্রী পুরষ্কার-২২ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যথাক্রমে ১ম ও ৭ম ভাষা শহীদদের প্রতি এমপি নাসির উদ্দীন এর শ্রদ্ধা নিবেদন ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত মন্ত্রীসভার বৈঠকে বেজিয়াতলা ইংরেজি উচ্চ বিদ্যালয় এর নতুন কমিটি গঠন সাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ্য থাকুন অন্যদের সুস্থ্য থাকতে সহযোগিতা করুন

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক সদস্যের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১০৯ বার পঠিত

করোনা আক্রান্ত হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক সদস্য বিচারপতি একেএম জহির আহমেদ (৬৮) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (১৩ জুলাই) ট্রাইব্যুনালের প্রসিকিউটর তাপস কান্তি বল এ তথ্য নিশ্চিত করেছেন।

দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সাবেক এই বিচারপতি।তবে শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ১১ জুলাই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ঢাকা ভর্তি করা হয়। সেখানে মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টায় মৃত্যুবরণ করেন তিনি।জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য ২০১০ সালের ২৫ মার্চ গঠিত হয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। তখন ট্রাইব্যুনালে বিচারক সদস্য ছিলেন তিন জন। বিচারপতি মো. নিজামুল হকের নেতৃত্বাধীন প্রথম ট্রাইব্যুনালের সদস্য ছিলেন বিচারপতি জহির আহমেদ।
সাবেক এই জেলা জজ ২০১০ সালের ২৫ মার্চ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠনের পর থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১২ সালের ২৮ আগস্ট অসুস্থতার কারণ দেখিয়ে আইন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন বিচারপতি একেএম জহির আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সোনার বাংলা নিউজ ২৪
কারিগরি কালের ধারা ২৪